Breaking News
Loading...
Home / রূপচর্চা ও সাজসজ্জা / যে কোন প্রকার ত্বকই এক নিমিষে ফর্সা করবে এই দারুণ ২টি ফেসপ্যাক

যে কোন প্রকার ত্বকই এক নিমিষে ফর্সা করবে এই দারুণ ২টি ফেসপ্যাক

Loading...

ঘরোয়া কিছু প্যাক ব্যবহার করে খুব সহজেই চেহারার ক্লান্তি ভাব দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করা যায়। কীভাবে? আসুন জেনে নিই ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে এমন দুটি ফেস প্যাক। বেড়াতে যাওয়ার আগে লাগিয়ে নিতে পারেন এর যেকোন একটি। আর এক নিমিষে পেয়ে যান উজ্জ্বল প্রাণবন্ত ফর্সা ত্বক।

কলা পেঁপের ফেস প্যাক

যা প্রয়োজন

১ টুকরো পেঁপে

১ টুকরো কলা

১/৪ চাচামচ লেবুর রস

প্রণালী

-পেঁপে, কলা ভাল করে মিশিয়ে পেষ্ট করে নিন। এবার এতে লেবুর রস দিয়ে আবার ভাল করে মেশান। প্যাকটি ত্বকে ভাল করে লাগিয়ে শুকানোর জন্য অপেক্ষা করুন। ১৫ মিনিট পর প্যাক শুকিয়ে গেলে পানি দিয়ে ভাল করে মুখ ধুয়ে ফেলুন।

যেভাবে কাজ করে

পেঁপেতে এক প্রকার এনজাইম আছে যা ত্বকের রঙ উজ্জ্বল করে, দাগ দূর করে থাকে। ফ্রুট ফেস প্যাক সব ধরনের ত্বকের জন্য উপযোগী হয়ে থাকে। তৈলাক্ত ত্বকের অতিরিক্ত তেল শুয়ে নিতে ত্বককে মসৃন করতেও এই প্যাকের জুড়ি নেই।

 বেসন, হলুদ, মধুর ফেইস প্যাক

যা প্রয়োজন

বেসন

হলুদ

মধু

লেবুর রস

প্রণালী

-২ চা চামচ বেসন, ১ চা চামচ মধু, ১/৪ চা চামচ হলুদ গুঁড়া, এবং ১/২ চা চামচ লেবুর রস দিয়ে প্যাক তৈরি করে নিন। খুব ভাল করে মিশিয়ে নিতে হবে যাতে বেসনের কোন দানা না থাকে। এবার মুখ পানি দিয়ে ধুয়ে নিন। মুখ শুকানোর পর প্যাকটি লাগিয়ে ফেলুন। ২০ মিনিট পর প্যাক শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। সাথে সাথে আপনি পেয়ে যাবেন উজ্জ্বল ত্বক।

যেভাবে কাজ করে

বেসনে আছে প্রোটিন। আর হলুদ এবং লেবুর রসে আছে স্কিন ব্লিচ করার উপাদান। যা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে থাকে। মধু ত্বক ময়েশ্চারাইজ করে ভিতর থেকে ত্বকে গ্লো নিয়ে আসে। এই প্যাকটিও সব ধরনের ত্বকে কার্যকরী। তবে সংবেদনশীল ত্বকের অধিকারীরা লেবুর রসের পরিমাণ কম দেবেন।

কার্টেসীঃ বিডি রমণী।

Loading...

About Barak Obama

Check Also

মাত্র ১ রাতেই হয়ে উঠুন ফর্সা ও উজ্জ্বল ত্বকের অধিকারী !! এখুনি জেনে নিন !!

Loading... শিরোনাম দেখে চমকে গেলেন, বিশ্বাস হচ্ছে না? হে আপনি চাইলে মাত্র এক রাতেই আপনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

[X]
Loading...